যোগাযোগ

"লিটলম্যাগ আনএডিটেড" এর ব্লগ ও পত্রিকার জন্য লেখা পাঠান ।

ই-মেলmail@littlemag.org

পশ্চিমবঙ্গ ঃ
রানা হাজরা,  ব্লক ডি ৩৪, সারদা পার্ক, কলকাতা - ৭০০১৪১

ত্রিপুরা ঃ
অভিজিৎ দাস, ফিশারি পাড়া, উজান দুধপুর, ঊনকোটি, ত্রিপুরা - ৭৯৯২৮৮

বাংলাদেশ ঃ
সব্যসাচী সরকার, আমলাপাড়া, ময়মনসিংহ-২২০০

হংকং ঃ
অনিমা চক্রবর্তী, কাম পিং ম্যানসন, নর্থ পয়েন্ট, হংকং

3 comments:

পার্থ সারথি নাথ। said...

যুগী নয় যোগী।নাথ যোগী সম্প্রদায়ে মীননাথ বা মৎস্যেন্দ্রনাথ প্রথম গুরু নন,প্রথম গুরু আদিনাথ। কল্যাণী মল্লিক মহশয়ার নামে সব বিষয় প্রকাশিত হলেও কল্যাণী মল্লিকের বইয়ের বাইরে অনেক প্রসঙ্গ আছে, যেগুলো তিনি বলেন নি।অনেকের লেখা একসঙ্গে প্রকাশিত হয়েছে।

পার্থ সারথি নাথ। said...

নাথেরা সহজিয়া নয়, বৌদ্ধ ও নয়। হিন্দু ধর্মের একটি সম্প্রদায়। বৌদ্ধ ধর্ম থেকে নাথ ধর্ম তৈরি হয় নি, কল্যাণী মল্লিক পরিষ্কার করে বলেছেন। বরং শঙ্করাচার্যের সময়ে অনেক বৌদ্ধ ,নাথ পন্থে দীক্ষিত হয়েছিল। পূর্ব ভারতে বৌদ্ধ স্বাপত্যের লেজে তাই নাথ মঠ মন্দির পাওয়া যায়।মীননাথের ধর্ম অদ্ভুত ও ঈশ্বর নেই ভুল কথা।নাথেরা ষটচক্র ভেদ করে সহস্রাতে শিব শক্তির প্রতীকী মিলন সাধন করেন।যোগ পরম্পরায় ব্রক্ষজ্ঞান অর্জন করেন। অর্থাৎ ব্রক্ষ শক্তি সাধন। বেদ , উপনিষদের বিষয়। কিছু অদ্ভুত ব্যাপার বা মজার কিছু নেই। কল্যাণী মল্লিক অনুসরণ করলে এইসব খিচুড়ি মার্কা বিষয় আসতনা।

Maumita said...

Rana Chaktabarty, how could you use my blog pictures in your post without my consent? Also you have removed my watermark and put yours on that !!!!
This is utterly shameful. And you call yourself a blogger?

'নিঃসঙ্গ মহা-রথী'।। রানা চক্রবর্তী

তিনি ছিলেন বিশ্বভারতীর প্রথম উপাচার্য। বিশ্বভারতীকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে তাঁর অবদান অনস্বীকার্য। সমসাময়িক অনেকের থেকেই তাঁর ভাবনা...